সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
বনানীতে বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিয়ার সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার  খিলক্ষেত প্রেসক্লাবের-২০১১ সালের পর আহ্বায়ক কমিটি গঠন ২০২৪ মাধবপুরে সাবেক প্রতিমন্ত্রীসহ ৪৬ জনের বিরুদ্ধে যুবদল নেতার মামলা  বৈষম্যবিরোধী ছাত্র হত্যা মামলা : এজাহারভুক্ত পলাতক আসামি শাহ আলম তুরাগে আটক ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম  লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বেগম খালেদা জিয়া

নেত্রকোনার কলমাকান্দা থানার মানবিকপুলিশ অফিসার- ওসি আব্দুল আহাদ

নেত্রকোনার কলমাকান্দা থানার মানবিক পুলিশ অফিসার- ওসি আব্দুল আহাদ

সোহেল খান দূর্জয় নেত্রকোনা প্রতিনিধি ://দৈনিক ঢাকার কন্ঠ নিউজ

নেত্রকোনা জেলার কলমাকান্দা থানায় দায়িত্বরত একজন চৌকস,সৎ,মেধাবী,নীতিবান,সদালাপী,নির্ভীক,দেশপ্রেমিক,কর্তব্যপরায়ণ,সুযোগ্য,উদ্যমী,ন্যায়পরায়ণ,দায়িত্বশীল ও মানবিক পুলিশ অফিসার(ওসি) মোঃ আব্দুল আহাদ খান। পুলিশ যে জনগণের বন্ধু,আইন-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করার পাশাপাশি তারা যে মানবিক কাজের ক্ষেত্রেও পিছিয়ে নেই তার দৃষ্টান্ত স্থাপন করেছেন কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ ওসি মো. আব্দুল আহাদ খান।

ওসি মো. আব্দুল আহাদ খান,দুস্থ অসহায় মানুষকে সহযোগিতার মতো মানবিক কাজগুলোও নৈতিক দায়িত্ব বলে মনে করেন। তিনি,কোভিট-১৯ মহামারি করোনা সংক্রমণ রোধে ও জনস্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। নিজের কথা না ভেবে দেশের জন্য নিবেদিত হয়ে কাজ করিতেছেন এ পুলিশ অফিসার। কলমাকান্দা থানা এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিয়মমাফিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তিনি।

 

তিনি কলমাকান্দা থানায় যোগদান করে”মাদকের বিরুদ্ধে তার জিরো টলারেন্স নীতি কাজে লাগিয়ে” অসংখ্য মাদক সেবী ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করিতে সক্ষম হয়েছে। বিভিন্ন অপরাধী ও বিভিন্ন মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারিকৃত আসামীদের আটক করে মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করেছেন। একসময় কিছু দালাল প্রতারক চক্রের লোকেরা সাধারণ মানুষের দুর্বলতার সুযোগ নিয়ে হাতিয়ে নিত তাদের কাছ থেকে বিভিন্ন অংকের টাকা পয়সা।

তিনি রোধ করেছেন সেসব দালাল প্রতারকদের দৌরাত্ম্য। সমস্ত ভয়ভীতি থেকে মুক্ত করে এলাকায় শান্তি শৃঙ্খলা ফিরিয়ে এনে মানুষের ভিতর শান্তি প্রতিষ্ঠা করিতে সফল হয়েছে।

সরকার ঘোষিত লকডাউন চলাকালীন সময়ে নেত্রকোনা জেলার সুযোগ‍্য পুলিশ সুপার আকবর আলী মুন্সির দিকনির্দেশনায় ও তার মানবিক কার্যক্রমে সর্বমহল থেকে প্রশংসিত হয়েছেন,এবং তা দিন দিন বেড়েই চলেছে। করোনা মহামারী মোকাবেলায় পেশাদারি দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক ও মানবিক কার্যক্রমে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন এই পুলিশ অফিসার। সরকার লকডাউন ঘোষণা করার পর কলমাকান্দা বাসিকে ঘরে থাকতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছিলেন।

এসব কারণে এই পুলিশ অফিসার কলমাকান্দা থানার মানুষের ব্যাপক প্রশংসা কুঁড়িয়েছেন। তিনি সততার চাঁদরে আবৃত ব্যক্তিময় চলাফেরার কারণে ইতিপূর্বে কলমাকান্দা উপজেলার সাধারণ মানুষের হৃদয়ের মনিকোঠায় স্থান করে নিয়েছেন।

 

 

পুলিশ নিয়ে অনেকের বিরূপ ধারণা থাকলেও ওসি মো. আব্দুল আহাদ খান সে ধারণা সম্পূর্ণ বদলে দিয়েছেন। তিনি একজন ব্যতিক্রমধর্মী পুলিশ অফিসার।তিনি শুধুমাত্র তার উপর অর্পিত পবিত্র দায়িত্ব পালনের মধ্যে সীমাবদ্ধ নেই। তিনি নিরলস ভাবে কলমাকান্দা থানার সকল অসহায় মানুষদের জন্য কাজ করে যাচ্ছেন। করোনা নামক ছোঁয়াচে এক অদৃশ্য জীবাণুর কারণে সবাই ভয়ে তটস্থ। আর একারণে আপন মানুষগুলো যেন পর হয়ে গেছে,কাছের প্রিয় মানুষগুলোও দূরে সরে গেছে। এর মধ্যে তিনি ব্যতিক্রম,মৃত্যুর ভয়কে উপেক্ষা না করে অন্যের সাহায্যে সবসময় ছুটে চলেছেন। তিনি অহর্নিশি কর্মব্যস্ততার জন্য নিজ পরিবারকে সময় দিতে পারেন না বললেই চলে।

কলমাকান্দা থানায় সেবা নিতে আসা কয়েকজনের সাথে আলাপকালে তারা বলেন,যে কোন সমস্যা নিয়ে থানায় অভিযোগ করলে,সমস্যা সমাধানে ওসি আব্দুল আহাদ খান স্যারের আন্তরিকতার কোন ঘাটতি পাইনি। আমাদের চোখে দেখা পুলিশ অফিসারের মধ্যে তিনি সেরা একজন পুলিশ অফিসার। তারা আরোও বলেন,একজন স্বপ্নচারী মানবিক ও নিষ্ঠাবান পুলিশ অফিসার মোঃ আব্দুল আহাদ খান স্যার। তিনি একজন অসাধারণ ভালো মনের মানুষ। মানবিক মূল্যবোধ ও আত্মমর্যাদায় উদ্ভাসিত হয়ে দেশের পুলিশ হোক জনগণের সত্যিকারের বন্ধু,এবং অপরাধ দমন ও নিয়ন্ত্রণের জন্য সমাজের সব শ্রেণি-পেশার মানুষের শেষ ভরসা ও আশ্রয়স্থল।

 

সোহেল খান দূর্জয়
নেত্রকোনা প্রতিনিধি
১৯.০৮.২০২১

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com